কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে এঞ্জেলা মার্কেলকে - Today Dhaka

কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে এঞ্জেলা মার্কেলকে

marin

করোনা সন্দেহে এবার কোয়ারেন্টিনে নেওয়া হলো জার্মান চ্যান্সেলর এঞ্জেলা মার্কেলকে। করোনায় আক্রান্ত এক চিকিৎসকের সঙ্গে সাক্ষাতের প্রেক্ষিতে কোয়ারেন্টিনে নেওয়া হলো তাকে।রোববার (২২ মার্চ) এঞ্জেলা মার্কেল’র মুখপাত্র এক সংবাদ সম্মেলনে জানান, শুক্রবার (২০ মার্চ) এক চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করেন জার্মান চ্যান্সেলর। পরবর্তীতে জানা যায়, এই চিকিৎসক করোনায় আক্রান্ত। এরই প্রেক্ষিতে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে এঞ্জেলা মার্কেলকে।

এদিকে দেশটিতে দুই সপ্তাহের জন্য কর্মস্থল এবং বাসার বাইরে দুইয়ের অধিক লোকের সমাগম নিষিদ্ধ করেছে সরকার। একই সঙ্গে বন্ধ ঘোষণা করা হয়েছে বিউটি পার্লার, মাসাজ পার্লার, ট্যাটু শপ এবং রেস্টুরেন্ট। তবে রেস্টুরেন্ট থেকে শুধু পার্সেল করে খাবার নেওয়া যাবে।এক ভিডিও বার্তায় এঞ্জেলা মার্কেল বলেন, এমন পরিস্থিতিতে আমাদের (দায়িত্বশীল) আচরণই সবচেয়ে কার্যকর উপায়।

জার্মানিতে বিগত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩৫০ জন। নিহত হয়েছেন ৮ জন। সবমিলিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৭১৪। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯২।উল্লেখ্য ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৮৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এতে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৪৩৩ জনের। মোট আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ ৩০ হাজার মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৯৭ হাজার করোনা আক্রান্ত রোগী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা যতোই শক্তিশালী হোক না কেন, মসজিদ বন্ধ করা হবে না - ইমরান খান

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপে থমথমে অবস্থা বিরাজ করছে সারা বিশ্ব জুড়ে। প্রত্যেকটি দেশ লক ডাউন করেছে। স্থল বন্দর এবং বিমান চলাচল বন্ধ করে দিয়েছে। ইউরোপের দেশেগুলোতে ধর্মীয় অনুষ্ঠান এবং ধর্মীয় স্থাপনায় গিয়ে প্রার্থনা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পুরাই উল্টো তিনি ঘোষণা দিয়েছেন করোনা ভাইরাসের প্রকোপ […]

Subscribe US Now